কিভাবে Blogspot ব্লগ ব্যবহার করে Landing Page তৈরি করবেন?

কিভাবে Blogspot Blog ব্যবহার করে Landing Page তৈরি করবেন?
একটি ওয়েবসাইট কিংবা ব্লগকে প্রফেশনাল মানের পর্যায়ে পৌছানোর জন্য ল্যান্ডিং পেজ অত্যান্ত ‍গুরুত্বপূর্ণ একটি অংশ। কারণ ল্যান্ডিং পেজের মাধ্যমে ওয়েবসাইটের ভিজিটরদেরকে এক পলকে সম্পূর্ণ সাইট সম্পর্কে ধারনা দেওয়া সম্ভব হয়। ফলে ভিজিটর আপনার ওয়েবসাইটের কোন্ কোন্ বিষয়গুলি তার প্রয়োজন আছে সেটা সহজে অনুধাবন করে কাঙ্খিত স্থানে ভিজিট করতে পারে। তাছাড়া আপনি যদি ব্যবসা বা প্রতিষ্ঠানের জন্য ওয়েবসাইট চালু করেন তাহলে অবশ্যই ওয়েবসাইটের জন্য একটি ল্যান্ডিং পেজ রাখতে হবে।
কিভাবে Blogspot Blog ব্যবহার করে Landing Page তৈরি করবেন?




গুগল ব্লগার ব্যতীত অন্যান্য প্লাটফর্মের ক্ষেত্রে Landing Page তৈরি করাটা খুব সহজ একটা বিষয় কিন্তু ব্লগার এর ক্ষেত্রে কিছুটা জটিলতা রয়েছে। কারণ গুগল ব্লগার এর মূল পেজ Landing Page আকারে তৈরি করলে পোস্ট পেজের ক্ষেত্রে জঠিলতায় পড়তে হয়। সে জন্য ব্লগার এর  Landing Page তৈরি করতে অনেকটা ঝামেলার মধ্যে পড়তে হয়ে। সকল সমস্যা কাঠিয়ে আমরা আজ দেখাব মূল ব্লগার থিমস ঠিক রেখে কিভাবে গুগল ব্লগার এর জন্য একটি Landing Page তৈরি করতে হয়?




  • [message]
    • ##check## ল্যান্ডিং পেজ ভার্সন-২০২০
      • আমাদের ব্লগের ল্যান্ডিং পেজটি ২০১৮ সালের শুরুর দিকে তৈরি করেছিলাম। কিন্তু ব্লগ পরিবর্তন করার পর সেটি আপডেট করা হয়নি বিধায় নতুন ব্লগের সাথে এতদিন এ্যাডজাস্ট হয়নি। অদ্য ০৯/০৪/২০২০ খ্রিঃ তারিখে আমরা পুনরায় ল্যান্ডিং পেজটি ডেভেলপমেন্ট করেছি। নতুন ভার্সনে ল্যান্ডিং পেজটির সকল সমস্যা সমাধান করা হয়েছে।

Landing Page কেন প্রয়োজন?

আপনি যে উদ্দেশ্যে ব্লগিং বা ওয়েবসাইট চালু করেন না কেন আপনি সব সময় আপনার ওয়েবসাইটের মূল পেজে মূল্যবান বিষয়গুলি রাখার চেষ্টা করবেন। একটি Landing Page এর মাধ্যমে আপনার প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ সার্ভিস, সোসিয়াল মিডিয়া, আসন্ন ইভেন্ট ও পন্য প্রমোট সহ বিভিন্ন বিষয় ভিজিটরদের সামনে তুলে ধরতের পারবেন। একটি প্রফেশনাল মানের আকর্ষণীয় Landing Page পাঠকের দৃষ্টি আকর্ষণ করে তাদেরকে আপনার ব্লগের নিয়মিত পাঠক হিসেবেও ধরে রাখতে পারবেন। তাছাড়া যত ভালমানের ওয়েবসাইট রয়েছে তাদের প্রত্যেকের একটি সুন্দর Landing Page রয়েছে। সুতরায় সার্বিক দিক বিবেচনায় একটি ব্লগের জন্য Landing Page প্রয়োজন রয়েছে।

কিভাবে Landing Page তৈরি করবেন?

এই কাজটি করার জন্য আপনার অবশ্যই HTML ও CSS বিষয়ে কিছু সম্যক ধারনা থাকতে হবে। এ দুটি বিষয়ে জ্ঞান না থাকলে পেজটি সঠিকভাবে ডিজাইন করতে কিছুটা বেগ পেতে হবে। আপনার যদি এ বিষয়ে কোনরূপ জ্ঞান না থাকে, তাহলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।
  • প্রথমে ব্লগে লগইন করুন।
  • তারপর ব্লগার ড্যাশবোর্ড হতে Page > New Page এ ক্লিক করে একটি নতুন পেজ তৈরি করুন।
কিভাবে Blogspot Blog ব্যবহার করে Landing Page তৈরি করবেন?
  • উপরের চিত্রের New Page ক্লিক করলে নিচের চিত্রটি দেখতে পাবেন।
কিভাবে Blogspot Blog ব্যবহার করে Landing Page তৈরি করবেন?
  • উপরের চিত্রের ন্যায় ডান পাশের Page Settings এ ক্লিক করে চিত্রেরমত সেটিংস করতঃ পেজ এর একটি নাম দিয়ে পেজটি Published করুন।
  • এখন ব্লগার ড্যাশবোর্ড হতে Theme > Edit HTML এ ক্লিক করুন।
কিভাবে Blogspot Blog ব্যবহার করে Landing Page তৈরি করবেন?
  • তারপর কিবোর্ড হতে Ctrl+F চেপে ]]></b:skin> অংশটি সার্চ করুন।
  • এখন নিচের Css কোডটি ]]></b:skin> ট্যাগের নিচে পেষ্ট করুন।
<b:if cond='data:blog.url == &quot;Your Landing Page URL&quot;'>
<style type='text/css'>
/* Hide Options
--------------------------------------- */
.sidebar-wrapper,.header-wrapper,.post-title,#blog-pager,.post-footer,#footer-wrapper,.comments{display:none!important}
/* Hide Options,If Using Default Theme
--------------------------------------- */
.header-outer,.column-right-outer,.tabs-outer,.footer-outer{display:none!important}
/* Changing Width
--------------------------------------- */
#content{width:100%!important}
</style>
</b:if>
  • এখানে লাল কালারের Your Landing Page URL এর জায়গায় আপনি যে পেজ তৈরি করেছিলেন সেই পেজটির URL বসিয়ে দিতে হবে। যার ফলে এই Conditional Tag টি শুধুমাত্র Landing Page এর ক্ষেত্রে ডিজাইনটি প্রয়োগ করবে। 
  • এখন আপনার তৈরিকৃত Landing Page টির Editor এ কাঙ্খিত ডিজাইনের HTML ও CSS কোডগুলি পেষ্ট করলে Page তৈরি হয়ে যাবে।
কিভাবে Blogspot Blog ব্যবহার করে Landing Page তৈরি করবেন?
  • That's all.

    প্রফেশনাল Landing Page তৈরি করতে না পারলে!

    আপনি আমাদের দেখানোমতে পেজ তৈরি করতে না পারলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। কারণ আমরা ইতোপূর্বে আমাদের ব্লগের জন্য একটি প্রফেশনাল মানের Landing Page তৈরি করে রেখেছি। আপনি চাইলে আমাদের সাথে যোগাযোগক্রমে পেজটি ক্রয় করে নিতে পারেন।

    লাইভ দেখুনফ্রি - দুঃখিতমূল্য ৫৫০ টাকা

    আমাদের ডিজাইনকৃত Landing Page টি আপনার পছন্দ হলে সামান্য অর্থের বিনিময়ে কিনে নিতে পারবেন। তাছাড়াও উপরের কোন অংশ বুঝতে আপনার কোন সমস্যা হলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। আমরা আপনার সমস্যার সমাধান দেওয়ার সর্বাত্মক চেষ্টা করব, ইনশাআল্লাহ্।

    0 Response to "কিভাবে Blogspot ব্লগ ব্যবহার করে Landing Page তৈরি করবেন?"

    Post a Comment